সোমবার ১৭ জানুয়ারী ২০২২
Space Advertisement
Space For advertisement
  • প্রচ্ছদ » sub lead 2 » কুমিল্লায় পাসপোর্ট দালাল চক্রের দুই সদস্য গ্রেফতার


কুমিল্লায় পাসপোর্ট দালাল চক্রের দুই সদস্য গ্রেফতার


আমাদের কুমিল্লা .কম :
12.10.2021

স্টাফ রিপোর্টার।।

কুমিল্লায় পাসপোর্ট দালাল চক্রের দুইজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১১, সিপিসি-২। ১১ অক্টোবর (মঙ্গলবার) দুপুরে কুমিল্লা জেলার বুড়িচং থানাধীন কংশনগর বাজার এবং চান্দিনা থানাধীন বরকৈট বাজার এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃত আসামিরা হলো , কুমিল্লা জেলার দেবিদ্বার থানার হাসনাবাদ গ্রামের মৃত রুসম আলীর ছেলে আমির খান (৩৭) ও জেলার চান্দিনা থানার তামবুলিয়া গ্রামের মৃত আব্দু সামাদের ছেলে মনিরুল ইসলাম (৪১)। এসময় গ্রেফতারকৃত আসামিদ্বয়ের দখল থেকে পাসপোর্ট,আট হাজার) টাকা, পাসপোর্টের ব্যক্তিগত ডেলিভারি স্লিপ, ল্যাপটপ ও মোবাইল ফোনসহ বিভিন্ন নথিপত্র উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, গ্রেফতারকৃত আসামিরা উভয়েই পাসপোর্ট দালাল চক্রের সক্রিয় সদস্য বলে স্বীকার করে এবং তারা দীর্ঘদিন যাবৎ পাসপোর্ট তৈরি করে দেওয়ার নাম করে ভুক্তভোগী লোকজনের নিকট থেকে সরকার নির্ধারিত রেটের অধিক বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়ে আসছিল বলে স্বীকার করে। তাদের কাছে টাকা জমা দিলে তারা বিভিন্নভাবে প্রয়োজনীয় কাগজপত্র প্রস্তুত করে সকল কার্যক্রম সম্পন্ন করে পাসপোর্ট অফিস থেকে পাসপোর্ট সংগ্রহ করে সরবরাহ করে আসছিল বলে স্বীকার করে।

র‌্যাব-১১, সিপিসি-২ এর কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে কুমিল্লা জেলার সংশ্লিষ্ট থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন। পাসপোর্ট দালাল নির্মূলে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।