মঙ্গল্বার ১৯ gvP© ২০২৪
Space Advertisement
Space For advertisement
  • প্রচ্ছদ » sub lead 1 » প্রধান শিক্ষক নেই চান্দিনার ১৪টি প্রাথমিক বিদ্যালয়ে


প্রধান শিক্ষক নেই চান্দিনার ১৪টি প্রাথমিক বিদ্যালয়ে


আমাদের কুমিল্লা .কম :
04.10.2021

৯১জন সহকারী শিক্ষক নেই

 

মাসুমুর রহমান মাসুদ, চান্দিনা।।

কুমিল্লার চান্দিনা উপজেলার ১৪টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক পদ শূন্য। এছাড়া ৯১ জন সহকারী শিক্ষকের পদও শূন্য রয়েছে। এতে সংশ্লিষ্ট প্রাথমিক বিদ্যালয়গুলোতে পাঠদান কার্যক্রম ব্যাহত হচ্ছে। দীর্ঘদিন ধরে বিদ্যালয়গুলোতে পদ শূন্য থাকায় প্রশাসনিক কার্যক্রমও বিঘ্নিত হচ্ছে। যার কারণে শিক্ষার্থীরা পরিপূর্ণ জ্ঞান অর্জন থেকে বঞ্চিত হচ্ছে।

চান্দিনা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সুত্রে জানা যায়, ১৩ টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে ঘটিত এই উপজেলায় মোট ১৩৬টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এরমধ্যে প্রধান শিক্ষকের পদ শূন্য ১৪ টি বিদ্যালয়ের। প্রধান শিক্ষকের পদ শূন্য থাকা বিদ্যালয়গুলো হলো- ভাগুরাপাড়া, জামিরাপাড়া, আটচাইল, মধ্যমতলা, বশিকপুর, করতলা, খোববাড়িয়া নাজমা আক্তার চৌধুরি সরকারি প্রাথমিক বিদ্যালয়, মিরাখোলা, করইয়া, লেংড়ামুড়ি, লনাই, উবরা পাইকের করতলা, দক্ষিণ জোয়াগ ও আমলকি সরকারি প্রাথমিক বিদ্যালয়।

মধ্যমতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. কবির হোসেন বলেন, প্রধান শিক্ষক না থাকায় একটু কষ্ট হচ্ছে। তারপরও সবাই মিলে ভালো করার চেষ্টা করছি। শিক্ষা কার্যক্রম যেনো ব্যহত না হয় সেই লক্ষে কাজ করছি।

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ও চান্দিনা আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক কমল বকসী বলেন, যে সকল বিদ্যালয়ে শিক্ষকের পদ শূন্য রয়েছে সে বিদ্যালয়গুলোতে থাকা অন্য শিক্ষকদের খুব কষ্ট হচ্ছে। শূন্য পদগুলোর কারণে কোমলমতি শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম কিছুটা হলেও ব্যাহত হচ্ছে। অতি দ্রুত শিক্ষক নিয়োগ দিয়ে শূন্য পদগুলো পূরণ করার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট অনুরোধ জানাই।

চান্দিনা উপজেলা শিক্ষা অফিসার মো. আবদুল্লাহ আল মামুন বলেন- যে সব বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেই সেখানে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দিয়ে বিদ্যালয়ের কার্যক্রম চালানো হচ্ছে। করোনা ভাইরাসের কারণে নিয়োগ প্রক্রিয়া বন্ধ ছিলো। আশা করছি খুব দ্রুত নিয়োগ প্রক্রিয়া চালু হবে এবং শূন্য হওয়া পদগুলো পূরণ হবে।