মঙ্গল্বার ১৯ gvP© ২০২৪
Space Advertisement
Space For advertisement
  • প্রচ্ছদ » sub lead 3 » অটোরিকশা ছিনতাইয়ের জন্য খুন করা হয় কিশোর আশ্রাফুলকে


অটোরিকশা ছিনতাইয়ের জন্য খুন করা হয় কিশোর আশ্রাফুলকে


আমাদের কুমিল্লা .কম :
30.09.2021

স্টাফ রিপোর্টার।।
অটোরিকশা ছিনতাইয়ের জন্য কুমিল্লার দাউদকান্দিতে খুন করা হয় অষ্টম শ্রেণিতে পড়ুয়া স্কুল ছাত্র মো.আশ্রাফুল আমিনকে (১৪)। গত ১৭ সেপ্টেম্বর দাউদকান্দি উপজেলার গৌরিপুর এলাকার দৈয়াপাড়া গ্রামের একটি পুকুর পাড় থেকে মুখে স্কচটেপ পেঁচানো এবং গাছের সঙ্গে হাত পিছমোড়া বাঁধা অবস্থায় ওই কিশোরের লাশ উদ্ধার করে করে পুলিশ।
নিহত আশ্রাফুল দাউদকান্দি উপজেলার শাহপুর গ্রামের আল আমিনের ছেলে। করোনাকালে পরিবারের সহযোগিতার জন্য পড়াশোনার পাশাপাশি ব্যাটারি চালিত অটোরিকশা চালাতো সে।
এদিকে, এ ঘটনার ১৩ দিন পর বুধবার গভীর রাতে অভিযান চালিয়ে খুনের সাথে জড়িত তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব।
বৃহস্পতিবার র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লা কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে আলোচিত এই হত্যাকাণ্ডের বিস্তারিত জানান র‌্যাব-১১ এর অধিনায়ক লেঃ কর্নেল তানভীর মাহমুদ পাশা। এ সময় র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লার কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেনসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
গ্রেফতারকৃতরা হলেন- দাউদকান্দি উপজেলার সরকারপুর গ্রামের মো. সাইদুল ইসলাম (১৯), একই উপজেলার বুলিপাড়া গ্রামের কিশোর চন্দ্র সাহা (১৮) ও চান্দিনার সাতগাঁও গ্রামের মো. রিফাত হোসেন (১৮)। তাদেরকে ঢাকা, নরসিংদী ও কুমিল্লা থেকে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়।
র‌্যাব-১১ এর অধিনায়ক জানান, পূর্বপরিকল্পনা অনুযায়ী তিন ঘাতক অটোরিকশা ছিনতাইয়ের পরিকল্পনা করে। যার মধ্যে সাইদুল ইসলাম প্রথমে গৌরিপুর বাজার থেকে স্কচটেপ ও রশি ক্রয় করে। পরে তারা গৌরীপুর বাজারে অটোরিকশার জন্য অপেক্ষা করে। এ সময় অটোরিকশা চালক আশ্রাফুল আমিনকে টার্গেট করে তারা। ঘাতকদের মধ্যে কিশোর চন্দ্র সাহা অটোরিকশা ভাড়া করে। আর সাইদুল ও রিফাত আশরাফুলের অটোরিকশার পেছনে পেছনে আসে। পরে ঘটনাস্থলে আসার পরেই তিনজনে মিলে অটোরিকশা চালক আশ্রাফুল আমিনকে গাছের সাথে মিছমোড়া করে বেঁধে মুখে স্কপটেপ লাগিয়ে শ্বাসরোধে হত্যা করে।
তিনি আরও জানান, হত্যার পর অটোরিকশাটি নিয়ে পালিয়ে যাওয়ার সময় খাদে পড়ে যায় ঘাতকরা। এ সময় তারা খাদ থেকে অটোরিকশাটি টেনে তুললেও ব্যাটারিতে চার্জ না থাকায় অটোরিকশাটি ফেলে রেখে চলে যায়।
এদিকে, এ ঘটনার পরদিন নিহতের বাবা আল আমিন দাউদকান্দি থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। পরে র‌্যাব এ ঘটনার তদন্ত শুরু করে। সর্বশেষ তথ্য প্রযুক্তির সহায়তায় বুধবার রাতে অভিযান চালিয়ে ওই তিনজনকে গ্রেফতার করতে সক্ষম হন তারা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছে বলে জানিয়েছে র‌্যাব।

ছবি আছে।