মঙ্গল্বার ১৯ gvP© ২০২৪
Space Advertisement
Space For advertisement
  • প্রচ্ছদ » sub lead 1 » কুমিল্লায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সদস্যের ভাতা আত্মসাতের অভিযোগ: আদালতে মামলা


কুমিল্লায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সদস্যের ভাতা আত্মসাতের অভিযোগ: আদালতে মামলা


আমাদের কুমিল্লা .কম :
10.09.2021

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লার মুরাদনগর উপজেলার টনকি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসাইন সরকারের বিরুদ্ধে ইউপি সদস্যের সম্মানী ভাতা আত্মসাতের অভিযোগে কুমিল্লার আদালতে একটি মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) কুমিল্লার ৮ নম্বর আমলি আদালতে মামলাটি দায়ের করেন একই ইউনিয়নের ৪ নম্বর ওর্য়াডে সদস্য মজিবুর রহমান।
বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সৈয়দ তানভীর আহমেদ ফয়সাল মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শামসুর রহমান মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কে মামলাটি তদন্তের নির্দেশ দিয়েছেন।
আদালত ও মামলা সূত্রে জানা যায়, ২০১৬ সালের ১২ জুলাই থেকে বাংলাদেশ গেজেট মোতাবেক ইউপি সদস্যরা সরকার থেকে মাসে ৩ হাজার ৬০০ টাকা ও ইউনিয়ন পরিষদ থেকে ৪ হাজার ৪০০ টাকা পাচ্ছেন। ওই গেজেট অনুযায়ী ইউপি সদস্য মজিবুর রহমান ২০১৮ সালের ডিসেম্বর থেকে ২০২১ সালের আগস্ট পর্যন্ত মোট ৩৩ মাসে ১ লাখ ৪৫ হাজার ২০০ টাকা পাওয়ার কথা। কিন্তু ইউপি চেয়ারম্যান জাকির হোসাইন সরকার ২ বারের ইউপি সদস্য মজিবুর রহমানকে ২৫ হাজার টাকা দিয়ে বাকি ১ লাখ ২০ হাজার ২০০ টাকা নিয়ে তালবাহানা করতে থাকেন। গত মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) মজিবুর রহমান ইউপি কার্যালয়ে ভাতার বাকি টাকা দাবি করলে ওই চেয়ারম্যান টাকা পরিশোধ করতে অস্বীকার করেন।
এ বিষয়ে টনকি ইউপি চেয়ারম্যান জাকির হোসাইন সরকার বলেন, সম্মানী ভাতা আত্মসাতের বিষয়ে ইউপি সদস্য মজিবুর রহমানের অভিযোগ সঠিক নয়, তিনি হয়রানির উদ্দেশ্যে মামলাটি দায়ের করেছেন। তদন্তে দোষী প্রমাণিত হলে যে কোন শাস্তি মেনে নেব।
এ বিষয়ে মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অভিষেক দাশ বলেন, তদন্তে অভিযোগ প্রমাণিত হলে আদালতের নির্দেশনা মোতাবেক ওই চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।