রবিবার ২৬ জুন ২০২২
Space Advertisement
Space For advertisement


স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে কুমিল্লায় নারী উদ্যোক্তাদের মিলনমেলা


আমাদের কুমিল্লা .কম :
24.03.2021

রুবেল মজুমদার ।।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে কুমিল্লায় অনলাইন প্লাটফর্ম ও স্বনামধন্য নারী উদ্যেক্তা তারিন মজুমদার ও কুমিল্লা সিটি কপোরেশনের সহযোগিতা শহরের নগর উদ্যানে নারী উদ্যোক্তাদের বুধবার থেকে তিনব্যাপী পণ্য পর্দশনী ও বিক্রয় মিলনমেলা অনুষ্ঠিত হয় ।
মেলায় ২১ টি স্টলে শতাধিক নারীকর্মী মেলায় অংশগ্রহণ করেন।এস,এন্ড,টি কালেকশন,আরিমা কেক হাউস,আর আর হ্যাভেন,ঘরকন্যা,গোজস গ্যালারি,মায়াবিব কালারস,খাদিজা হোম মেইউ ফুড,সাত বংকসমেটিকস,ফ্যামিলিই-সপ,রকমারিক,এস,এস,ফ্যাশন হাউজ, স্বপ্ননীড়,টি,এস,এস, রংধনু পোশাক,ওমেন্ডন ক্যাশন, নামের অনলাইন ভিত্তিক স্টলগুলো দেখা যায় মেলাজুড়ে ক্রেতাদের দৃষ্টি আর্কষন করেছে ।
বুধবার পড়ন্ত বিকেলে ক্রেতাদের প্রচণ্ড ভিড় দেখা গেছে স্টলগুলো ঘিরে। বিশেষ করে শিশু ও নারীদের উপস্থিতি দেখা যায় চোখে পড়ার মতো । আগামী শুক্রবার পর্যন্ত এ মেলা চলবে বলে জানান, কুমিল্লায় নারী উদ্যোক্ত গ্রুপের পরিচালক তারিন মজুমদার ।তিনি বলেন আমাদের জেলা নিজস্ব পণ্য ও ঐতিহ্য তুলে ধরতে আমরা স্বাধীনতা দিবসে ভিন্ন ধরনের আয়োজন করেছি।মেলা মাধ্যমে কুমিল্লার জেলাভিত্তিক পণ্য পর্দশনী বিক্রয়দের কাছে তুলে ধরতে পারবো ।
নারী উদ্যোক্তা সানজিদা আক্তার বলেন,এর মাধ্যমে আমাদের নারী উদ্যোক্তা মিলিত হতে পারি। এখানে মোট একাধিক টি স্টল রয়েছে। বেশি ভাগই আমরা দেশি পণ্য নিয়ে কাজ করি থাকি। নতুন নারীদের কর্মসংস্থান ব্যবস্থা জন্য আমাদের এই মেলা মূল উদ্দেশ্য। আমরা চেষ্টা করছি এইমেলা মাধ্যমে নারী সমাজকে এগিয়ে কর্মমুখী ও আত্মনির্ভর করতে। আমাদের এই সংগঠনের শতাধিক নারী উদ্যোক্তা রয়েছেন। বিক্রিও মোটামোটি ভালই হচ্ছে।
তিনি আরও বলেন, ইতোপূর্বে একদিনের আয়োজনের করেছি।মানুষের প্রচুর আগ্রহ দেখে,এবার তিন দিনের আয়োজন করেছি। আয়োজক কমিটির সদস্য, আমাদের ফাগুনী ভালোবাসার উৎসব এটি। এখানে ঘরোয়া খাবার,খাদি,বাটিক, হাতের কাজের পোশাক, শিশুদের নান্দনিক পোশাক মেয়েদের সাজ সরঞ্জাম, নকশি কাঁথা, থ্রি পিস, টু-পিস, মধু, কলোজিরা, মৃৎ শিল্পসহ শতাধিক পণ্যের সমাহার ঘটেছে। এখানে বেশি হচ্ছে ঘরোয়া খাবারের স্টল। আর খাবার পণ্য বেশি বিক্রি হচ্ছে। প্রথম দিনে প্রত্যাশায় থেকে বেশি ক্রেতা এসেছে।