বুধবার ১০ অগাস্ট ২০২২
Space Advertisement
Space For advertisement


কাল কুমিল্লা মাতাবেন সুবীর নন্দী- মমতাজ–জেমস


আমাদের কুমিল্লা .কম :
07.09.2018

মাহফুজ নান্টু: বর্ণিল আয়োজনের মধ্যে দিয়ে আগামীকাল ৮ সেপ্টেম্বর শনিবার বিকেলে কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে “অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ” শিরোনামে উন্নয়ন কনসার্ট। সংস্কৃতি মন্ত্রণালয়ের আয়োজনে ও কুমিল্লা জেলা প্রশাসনের সহযোগিতায় অনুষ্ঠানের আয়োজন প্রায় সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন আয়োজক সংশ্লিষ্টরা। কনসার্টে গান পরিবেশন করবেন সংসদ সদস্য ও শিল্পী মমতাজ, সুবীর নন্দী, কুমার বিশ্বজিত ও জেমসের মতো শিল্পীরা।

কুমিল্লা জেলা প্রশাসক মো:আবুল ফজল মীর জানান, উন্নয়ন কনসার্টের আয়োজন প্রায় সম্পন্ন। সংস্কৃতি মন্ত্রণালয়ের আয়োজনে এবং কুমিল্লা জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় অনুষ্ঠানে অন্তত ত্রিশ হাজার দর্শনার্থী যেন অনুষ্ঠান উপভোগ করতে পারে সে রকম ভাবে ব্যবস্থা করা হয়েছে। ইতিমধ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে সংশ্লিষ্টদের চিঠির মাধ্যমে দাওয়াত পৌঁছানো হয়েছে। সাংসদ মহোদয়কে নিয়ে অনুষ্ঠানস্থল শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম ঘুরে সংশ্লিষ্টদের দায়িত্ব বুঝিয়ে দেয়া হয়েছে। আগামী শনিবার বেলা আড়াইটায় দর্শকদের জন্য স্টেডিয়ামের মূল ফটক খুলে দেয়া হবে। অনুষ্ঠান শুরু হবে বিকেল চারটায়। স্টেডিয়াম ছাড়াও মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে কুমিল্লা টাউনহলে অবস্থান করা লোকজন অনুষ্ঠান উপভোগ করতে পারবে। আমরা সে রকম ভাবেও ব্যবস্থা করেছি।

এদিকে ত্রিশ হাজারের বেশী দর্শনার্থীর উপস্থিতিতে অনুষ্ঠান চলবে। যেখানে নিরাপত্তার বিষয়টি ওতপ্রোতভাবে জড়িত। তবে নিরাপত্তার বিষয় নিয়ে কুমিল্লা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান, নিশ্চিদ্র নিরাপত্তায় দর্শনার্থীরা অনুষ্ঠান উপভোগ করতে পারবে। আমরা সে ব্যবস্থা করেছি। কোথাও যেন কোন প্রকার অপ্রীতিকর পরিস্থিতি কেউ তৈরি করতে না পারে সে বিষয়ে অনুষ্ঠান স্থলসহ আশেপাশের এলাকায় ক্লোজ সার্কিট ক্যামেরাসহ পর্যাপ্ত আইনশৃংখলা বাহিনীর সদস্যরা নিয়োজিত থাকবে। পাশাপাশি অনুষ্ঠানের ম্যানেজমেন্টের দায়িত্বে থাকা লোকজনের আলাদা নিরাপত্তা বাহিনী এবং অনুষ্ঠান সংশ্লিষ্ট স্বেচ্ছাসেবক দল মিলে আইনশৃংখলা বাহিনীর সাথে সমন্বয় করে নিরাপত্তার বিষয়টি জোরদার রাখবে।

উন্নয়ন কনসার্টের সার্বিক বিষয়ে কুমিল্লা সদর আসনের সাংসদ ও মহানগর আওয়ামী লীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা আ.ক.ম বাহা উদ্দিন জানান,তারুণ্যের দুর্বার উন্নয়ন নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের পথে এগিয়ে চলছে নতুন শক্তির বাংলাদেশ। এ কুমিল্লা এগিয়ে গেলে-এগিয়ে যাবে বাংলাদেশ। কুমিল্লা এগিয়ে নিতে হলে সরকারের উন্নয়ন কর্মকান্ডগুলো তুলে ধরতে হবে। আর এ লক্ষ্যেই এমন উন্নয়ন কনসার্টের আয়োজন করা। হাজী বাহার আরো বলেন, এই যাবতকালে কুমিল্লায় যত সরকারি বেসরকারি যত অনুষ্ঠান হয়েছে তার মধ্যে আগামী ৮ সেপ্টম্বর শনিবার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে সর্বকালের সবচেয়ে সুন্দর অনুষ্ঠান উপভোগ করবে কুমিল্লাবাসী। সে অনুযায়ী আমরা ব্যবস্থা গ্রহণ করেছি।
জেলা প্রশাসন সূত্রে জানা যায়, জাতীয় নির্বাচনের আগে সরকারের উন্নয়নমূলক কার্যক্রম নিয়ে সংস্কৃতি মন্ত্রণালয় বিভাগীয় শহরগুলোর পর এবার জেলা শহর কুমিল্লায় উন্নয়ন কনসার্টের আয়োজন করেছে। অনুষ্ঠানে লেজার শো-আতশবাজি প্রদর্শনীর পরে কনসার্ট অনুষ্ঠিত হবে।
পরে কনসার্টে গান পরিবেশন করবেন সংসদ সদস্য ও শিল্পী মমতাজ, সুবীর নন্দী, কুমার বিশ্বজিতের মতো শিল্পীরা। এছাড়াও কনসার্টে পারফর্ম করবে নগরবাউল খ্যাত ব্যান্ডদলের ভোকাল মাহফুজ আনাম জেমস,সোলস,দলছুট,এলারবি,চিরকুট,জলের গান,লালন,ভাইকিংস।
অন্যান্য শিল্পীদের মধ্যে আরও থাকছেন আঁখি আলমগীর, হৃদয় খান, কণা, শফি মন্ডল, কিরণ চন্দ্র, চন্দনা মজুমদার, আরিফ, আনিকা, রিংকু, নিশিতা, শুভ এন্ড ফ্রেন্ডস, পিন্টু অ্যান্ড পারভেজ প্রমুখ।