শুক্রবার ২৯ gvP© ২০২৪
Space Advertisement
Space For advertisement


ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট


আমাদের কুমিল্লা .কম :
19.08.2018


স্টাফ রিপোর্টার
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার অংশে শনিবার যানজটের তীব্রতা কম ছিলো। তবে মুন্সীগঞ্জ ও নারায়ণগঞ্জের মদনপুর পর্যন্ত তীব্র যানজট ছিলো।
পরিবহন চালকদের সূত্র জানায়, মঙ্গলবার থেকে এই মহাসড়কের দাউদকান্দি থেকে মুন্সীগঞ্জ পেরিয়ে নারায়ণগঞ্জ পর্যন্ত যানজট ছিলো। শনিবার কুমিল্লা অংশে যানজটের মাত্রা কমে আসে। দাউদকান্দি উপজেলার গোমতী সেতুর টোল প্লাজা থেকে বারপাড়া পর্যন্ত ৮ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়। তবে দুপুরের দিকে এই এলাকায় যান চলাচল স্বাভাবিক হয়ে আসে। অপরদিকে মুন্সীগঞ্জ ও নারায়ণগঞ্জের মদনপুর পর্যন্ত ২০ কিলোমিটার এলাকায় বিকাল পর্যন্ত যানজট ছিলো।
হাইওয়ে পুলিশের সূত্র জানায়, শুক্রবার-শনিবার ছুটির দিন হওয়ার কারণে মহাসড়কে যানবাহনের চাপ বেশি। সেইসঙ্গে বেড়েছে ঈদ উপলক্ষে মানুষ ও পশুবাহী যানবাহন।
এদিকে দুপুরের দিকে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব মো. নজরুল ইসলাম দাউদকান্দি টোল প্লাজা এলাকা পরিদর্শন করেন। ঈদে যানজট পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রশাসন ও সওজ কর্মকর্তাদের নির্দেশনা দেন তিনি।
দাউদকান্দি হাইওয়ে থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, গত চারদিন ধরে মহাসড়কে যানবাহনের চাপ বেশি। পাশাপাশি বেড়েছে পণ্যবাহী যানবাহন। চারলেনের যানবাহন দুইলেনের সেতুতে চলাচলে ধীরগতির কারণে যানজট সৃষ্টি হচ্ছে। তবে যানজট স্থায়ী হচ্ছে না। হাইওয়ে ও থানা পুলিশ যানজট নিরসনে কাজ করে যাচ্ছে।