শুক্রবার ২৯ gvP© ২০২৪
Space Advertisement
Space For advertisement
  • প্রচ্ছদ » sub lead 1 » শোক দিবসে কুমিল্লায় আ.লীগের দুই গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়া


শোক দিবসে কুমিল্লায় আ.লীগের দুই গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়া


আমাদের কুমিল্লা .কম :
16.08.2018

সটাফ রিপোর্টার।।
কুমিল্লা মুরাদনগর উপজেলায় আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার মধ্য দিয়ে ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। অপর দিকে মুরাদনগর থানা পুলিশের বাধা উপেক্ষা করে র‌্যালি করে উপজেলা আওয়ামী লীগ। এ ঘটনাকে কেন্দ্র করে উপজেলা প্রশাসনের আয়োজিত শোক সভা মঞ্চে উপজেলা আওয়ামী লীগ নেতাদের কোন আসন না থাকাকে কেন্দ্র করে প্রশাসনের সাথে বাকবিত-া চলে। এতে প্রায় ৩০ মিনিট অনুষ্ঠান বন্ধ থাকে।
বুধবার সকাল সাড়ে ৯টায় উপজেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকারের নেতৃত্বে একটি শোক র‌্যালি বের হলে মুরাদনগর থানা পুলিশ বাধা প্রদান করলে দলীয় নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ দেখা দেয়।
সূত্র জানায়, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক অর্থ বিষয়ক সম্পাদক স্থানীয় স্বতন্ত্র এমপি ইউছুফ আাব্দুল্লাহ হারুন ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকারের দুই গ্রুপের মধ্যে শোক র‌্যালি করাকে কেন্দ্র করে বুধবার ভোর থেকে উভয় গ্রুপের কমী-সমর্থরা আলাদাভাবে জড়ো হতে থাকে। পরে সকাল সাড়ে ৯টায় জাহাঙ্গীর আলম সরকারের নেতৃত্বে শোক র‌্যালি বের হলে পুলিশ বাধা দেয়। পুলিশি বাধাকে উপেক্ষা করে র‌্যালিটি উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলার দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
অপর দিকে সকাল ১০টা উপজেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় সংসদ সদস্য ইউছুফ আব্দুল্লাহ হারুনের নেতৃত্বে উপজেলা পরিষদ হতে একটি র‌্যালি বের হয়। পরে উপজেলার কবি নজরুল মিলনায়তনে এক আলোচনা সভা মঞ্চে উপজেলা আওয়ামী লীগ নেতাদের আসন না থাকায় প্রশাসনের সাথে বাকবিত-ায় জড়িয়ে পড়ে। এতে প্রায় ৩০ মিনিট অনুষ্ঠান বন্ধ থাকে। এ সময় মিলনায়তনের বাইরে উভয় গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় ছুরিকাঘাতে ইকবাল (১৮) নামের একজন আহত হয়। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সংসদ সদস্য ইউছুফ আব্দুল্লাহ হারুন বলেন, আওয়ামী লীগ একটি বৃহৎ দল, এখানে নেতৃত্ব দেওয়ার মধ্যে মতপার্থক্য থাকতেই পারে। এ আসনে যেই নৌকা প্রতীক পাবেন আমরা ঐক্যবদ্ধ হয়ে তার জন্য নির্বাচন করব।
বিশেষ অতিথির বক্তব্যে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার আওয়ামী লীগের আয়োজিত শোক র‌্যালিতে পুলিশি বাধায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়ে বলেন, আমাকে ও ইউছুফ সাহেবকে যারা এক সময় মুরাদনগরে আসতে দেয় নাই, তারাই আজ তার হয়ে কাজ করছে।
মুরাদনগর থানার পরিদর্শক(তদন্ত) নাহিদুল আলম জানান, উপজেলা প্রশাসনের আয়োজনে শোক র‌্যালি ১০টায় বের হওয়ার কথা। আলাদাভাবে র‌্যালি করার বিষয়টি আমাদের কেউ অবগত করেনি। শৃঙ্খলা বজায় রাখার জন্যই আওয়ামী লীগের র‌্যালিটিকে ১০টার পর করার জন্য অনুরোধ করা হয়েছিল।