শুক্রবার ২৯ gvP© ২০২৪
Space Advertisement
Space For advertisement


বর্তমান সিইসির অধীনে নিরপেক্ষ নির্বাচন অসম্ভব- রিজভী


আমাদের কুমিল্লা .কম :
19.07.2017

স্টাফ রিপোর্টার।।
বর্তমান সিইসি আওয়ামী লীগের সিইসি, বর্তমান সিইসি প্রধানমন্ত্রীর সিইসি। তাই এ সিইসির পক্ষে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। বুধবার কুমিল্লায় একটি জ্বালাওপোড়াও মামলার হাজিরা দেয়ার পর মহানগরীর ধর্মসাগর সংলগ্ন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী আমিন-উর-রশীদ ইয়াছিনের কার্যালয়ে দুপুর একটায় এক সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ মন্তব্য করেন। এসময় তিনি বলেন, বিএনপি নিরপেক্ষ সহায়ক সরকারের অধীনে নির্বাচনে যাবে, আওয়ামী লীগ সরকারের অধীনে নয়।
তিনি আরও বলেন, রাজনৈতিক উদ্দেশে খালেদা জিয়ার নামে সরকার অপপ্রচার চালাচ্ছে। বেগম জিয়া চিকিৎসার জন্য লন্ডন গিয়েছেন, ওইখানে থেকে যাওয়ার জন্য তিনি সেখানে যাননি। যখন দুর্যোগ দুর্বিপাকে বাংলাদেশ, তখন দেশের মানুষদের রেখে বর্তমান প্রধানমন্ত্রী বিদেশ সফর করেছেন। কিন্তু দেশের মাটি ও মানুষের সাথে নিবিড় সম্পর্ক স্থাপন করে বেগম জিয়া দেশে থেকে গেছেন। বিএনপি রাষ্ট্রীয় জুলুমের শিকার হচ্ছে মন্তব্য করে তিনি বলেন, বর্তমান সরকারের বৈশিষ্ট্য হচ্ছে বিরোধী দলকে বিপর্যস্ত করা, হয়রানি করা। আমরা হামলা-মামলা নিয়ে ঘুরে বেড়াচ্ছি, এটাও আমাদের আন্দোলনের অংশ।
দেশে সংকট চলছে মন্তব্য করে তিনি বলেন, সারদেশ পানির ওপরে ভেসে যাওয়ার উপক্রম হয়েছে। কোথাও সরকারি ত্রাণ ঠিকভাবে পৌঁছানো হচ্ছে না। দেশে দুর্ভিক্ষের পদধ্বনি শোনা যাচ্ছে। ঢাকার দুই সিটি করপোরেশন চিকনগুনিয়া রোধে কোনো ব্যবস্থা গ্রহণ করতে পারেনি। মশা নিধনের লাখ লাখ টাকা আজ লোপাট হয়ে যাচ্ছে।
তিনি বলেন, আপনি ( প্রধানমন্ত্রী) পালিয়ে যাবার ভয়ে যারা মাইনাস-২ ফর্মুলা জারি করেছিল, সে অসাংবিধানিক সরকারের সাথে আঁতাত করে ক্ষমতায় এসেছেন। আপনি বলেছিলেন ক্ষমতায় আসলে মইনউদ্দিন-ফখরুদ্দিনকে বৈধতা দিয়ে দিবেন। পালিয়ে যাবার ভয় আপনাদের আছে, আমাদের নয়।
সংবাদ সম্মেলনে বিএনপির স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।