শনিবার ২০ GwcÖj ২০২৪
Space Advertisement
Space For advertisement
  • প্রচ্ছদ » sub lead 3 » উপ-নির্বাচনে প্রতিপক্ষের ব্যানার-ফেস্টুন ভাঙচুরের অভিযোগ


উপ-নির্বাচনে প্রতিপক্ষের ব্যানার-ফেস্টুন ভাঙচুরের অভিযোগ


আমাদের কুমিল্লা .কম :
12.07.2017

স্টাফ রিপোর্টার।।
আগামী ১৩ জুলাই অনুষ্ঠিতব্য কুমিল্লার আদর্শ সদর উপজেলার ৩ নং দুর্গাপুর ইউপির ৬নং ওয়ার্ডের উপ-নির্বাচনের প্রচারণায় প্রতিপক্ষের ব্যানার- ফেস্টুন ভাঙচুর ও প্রচারণার মাইকিংয়ে বাধা দেয়ার অভিযোগ উঠেছে। এনিয়ে গত তিনদিন পূর্বে উপজেলা রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন ফুটবল প্রতীক নিয়ে নির্বাচন করা মো. শরীফুল ইসলাম নামের এক প্রার্থী।
রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ করা প্রার্থী মো. শরীফুল ইসলাম জানান, আমিই একমাত্র প্রার্থী যে আচরণবিধি মেনে পোস্টার, ব্যানার-ফেস্টুন লাগিয়েছি। এটা প্রতিপক্ষের সহ্য হয়নি। তাই তারা ভাঙচুর করছে। গত সোমবার রাতে প্রতিপক্ষের কয়েকজন সন্ত্রাসী আমার বাসা ঘেরাও করেছে। এসময় তারা আমাকে হত্যা করার হুমকি দিয়েছে। বিষয়টি আমি রির্টানিং কর্মকর্তাকে জানিয়েছি।
অভিযোগের ব্যাপারে মোরগ প্রতীক নিয়ে নির্বাচন করা প্রতিপক্ষের প্রার্থী কামাল হোসেন জানান, আমি শহরে আছি, এ বিষয়ে আমি কিছুই জানি না। কিছুক্ষণ পর প্রার্থী কামাল হোসেন এ প্রতিবেদককে ফোন করে হুমকি দিয়ে বলেন, আমি আওয়ামী লীগের লোক, আপনি এ নিয়ে কোনো সংবাদ প্রকাশ করবেন না।
এ বিষয়ে রিটানির্ং কর্মকর্তা সারোয়ার আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি লিখিত অভিযোগ পেয়েছি। নির্বাচনের দিন যতটুকু নিরাপত্তা ব্যবস্থা সাধারণভাবে করা হয়, তার চেয়ে বেশি নিরাপত্তা ব্যবস্থা ওই দিন জোরদার করা হবে। কেউ অপরাধ করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
উল্লেখ্য, আদর্শ সদর উপজেলার ৩নং দুর্গাপুর ইউপির ৬নং ওয়ার্ডের নির্বাচন ২০১৬ সালের ২৩ এপ্রিল অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও গোলোযোগের কারণে তা স্থগিত করা হয়। পরবর্তীতে ওই বছরের ১ অক্টোবর ওই ওয়ার্ডে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনের তিনমাস পর ওই ওয়ার্ড সদস্য একটি হামলায় নিহত হলে এ ওয়ার্ডটি শূন্য হয়।