শুক্রবার ১৯ GwcÖj ২০২৪
Space Advertisement
Space For advertisement
  • প্রচ্ছদ » sub lead 2 » লাকসামে রোগীর মৃত্যুর ঘটনা ৫ লাখ টাকায় রফাদফা


লাকসামে রোগীর মৃত্যুর ঘটনা ৫ লাখ টাকায় রফাদফা


আমাদের কুমিল্লা .কম :
22.05.2017

নাসির উদ্দিন চৌধুরী, লাকসাম ॥
কুমিল্লার লাকসামে একটি প্রাইভেট ক্লিনিকে চিকিৎসকের ভুল চিকিৎসায় এক নারীর মৃত্যুর ঘটনায় ৫ লাখ টাকা দিয়ে রফাদফা করা হয়েছে। নিহত ওই রোগীর নাম রংমালা বেগম (৪৫)।
স্থানীয় লোকজন ও নিহত রোগীর স্বজনরা জানায়, উপজেলার নরপাটি গ্রামের অহিদুর রহমানের স্ত্রী রংমালা বেগমকে গত শুক্রবার ২৬ হাজার টাকা দরদাম ঠিক করে পাকস্থলিতে পাথর অপারেশনের জন্য লাকসাম পৌরশহরের রংপুর পলি ক্লিনিকে ভর্তি করা হয়। পরদিন শনিবার রাতে ওই হাসপাতালের মালিক ডাক্তার যোগেশ চন্দ্র রায় নিজেই রোগীর পাকস্থলিতে পাথর অপারেশন করেন। রোববার বিকেলে ছাড়পত্র দেয়ার কথা ছিল। বিকালে রংমালার আকস্মিক মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে রোগীর স্বজনরা ওই ক্লিনিকটি ঘেরাও করে ভাংচুর চালায়। এ সময় ওই ক্লিনিকের মালিক ডাঃ যোগেশ চন্দ্র রায়, হাসপাতালের ডাক্তার, নার্স, আয়াসহ সবাই পালিয়ে যায়। পরবর্তীতে সোমবার স্থানীয় নেতৃবৃন্দের মধ্যস্থতায় ওই ক্লিনিকের মালিক পক্ষ ওই রোগীর স্বজনদের ৫ লাখ টাকা ক্ষতিপূরণ দিয়ে রফাদফা করে।
ইতিপূর্বেও ওই হাসপাতালে ভুল চিকিৎসায় একাধিক রোগীর মৃত্যুর ঘটনা এবং কিডনি চুরিরও অভিযোগ রয়েছে। ২০১৫ সালের ডিসেম্বর মাসে একই উপজেলার ইরুয়াইন গ্রামের আরবের রহমানের অন্তঃসত্বা স্ত্রীকে ডাক্তার যোগেশ অপারেশনকালে মারা যায়। ওই ঘটনায় ১০ লক্ষাধিক টাকা জরিমানা দিয়ে পার পায় ওই হাসপাতালের মালিক। এছাড়াও ক’বছর আগে অপারেশনের নামে কিডনি চুরি করে রোগীর মৃত্যুর ঘটনায়ও ওই ডাক্তার লক্ষাধিক টাকা জরিমানা দেয়।