বুধবার ১০ অগাস্ট ২০২২
Space Advertisement
Space For advertisement


ভারতে এক মিলিয়ন লিটার মদ খেয়ে ফেলল ইঁদুর


আমাদের কুমিল্লা .কম :
05.05.2017

ভারতের বিহার রাজ্যে পুলিশ স্টেশনে রক্ষিত এক মিলিয়ন লিটার জব্দকৃত মদ পানের জন্য ইঁদুরকে দায়ী করা হচ্ছে পুলিশের পক্ষ থেকে। মঙ্গলবার পাটনার সিনিয়র সুপারিন্টেন্ডেন্ট পুলিশ

(এসএসপি) মনু মহারাজের সভাপতিত্বে পুলিশ পরিদর্শকদের একটি বৈঠকে ইঁদুরের প্রতি ভর্ত্সনা করে এই অভিযোগ আনা হয়।

বৈঠক শেষে সাংবাদিকদের এসএসপি বলেন, পুলিশ স্টেশনে সংরক্ষিত জব্দকৃত পণ্যদ্রব্যের অবস্থা সম্পর্কে থানা কর্তৃপক্ষের কাছ থেকে জানতে চাওয়া হয়। তখন তিনি শুনে অবাক হলেন যে, তার অধিঃনস্ত অনেক পুলিশ কর্মকর্তা থানা সমূহে জব্দকৃত বিপুল পরিমান মদ বিনষ্টের জন্য ইঁদুরকেই দায়ী করছে।

তাদের মতে, জব্দকৃত এসব মদের বোতলের অধিকাংশই গাড়ীতে করে পুলিশ স্টেশনগুলোতে আনার সময় ভেঙ্গে বিনষ্ট হয়েছে এবং বাকি মদ গুদামে রাখা হলে অসংখ্য ইঁদুর সেসব পান করে শেষ করে ফেলে।

স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, এসএসপি যখন জানতে চান যে, কীভাবে এত সংখ্যক মদের বোতল ইঁদুরের পক্ষে খালি করে দেয়া সম্ভব, তখন পুলিশ কর্মকর্তারা তাঁকে জানায় যে, তাদের চোখের সামনেই অসংখ্য ইঁদুর নানা সময়ে গুদামে রাখা এসব মদের বোতল খালি করে ফেলে। ইঁদুর তার ধারালো দাঁত দিয়ে বোতলের ছিপি কামড়িয়ে গুড়োগুড়ো করে ফেলে। একইসাথে বোতলের ছিপির মধ্যে দাঁত দিয়ে ফুটো করে মদ পান করে ফেলে।

অভিযোগের ভিত্তিতে শুনানি শেষে এসএসপি সমস্ত থানাতে ইঁদুর নিধনের জন্য ব্যবস্থা নিতে নির্দেশ দেন । সেইসাথে তিনি ঘোষণা করেন যে, এখন থেকে থানাগুলোতে দায়িত্বরত পুলিশ কর্মকর্তা ও সদস্যদের শরীরে এলকোহল শনাক্তকরণ যন্ত্র দ্বারা পরীক্ষা করা হবে, তারা মদপানে অভ্যস্ত কিনা জানতে।

এদিকে, রাজ্যের পুলিশ সদর দপ্তর রাজ্যের ১০৫৩ টি পুলিশ স্টেশনের গুদামে জব্দকৃত বিপুল পরিমান মদের উধাও এর রহস্য উদ্ঘাটনের ঘোষণা দিয়েছে। ।

উল্লেখ্য যে, ২০১৬ সালের এপ্রিল থেকে গত তের মাসে বিভিন্ন অভিযানে রাজ্য পুলিশ প্রায় এক মিলিয়ন লিটার অ্যালকোহল আটক করে । সেখানে যুক্ত ছিল ৫৬৭,৮৫৭ লিটার বিদেশি এবং ৩,১০,৪৯২ লিটার দেশি মদ । সূত্র: গালফ নিউজ।