বুধবার ১০ অগাস্ট ২০২২
Space Advertisement
Space For advertisement


বাংলাদেশকে কটাক্ষ করে তৃণমূলের টুইটার বার্তা


আমাদের কুমিল্লা .কম :
23.04.2017

ভারতের ক্ষমতাসীন দল বিজেপির বিরোধীতায় সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে সরব হয়েছে তৃণমূল কংগ্রেস। দেশের নানা সমস্যার সমাধানে বিজেপির ব্যর্থতার ফিরিস্তি তো রয়েছেই, একই সঙ্গে বাংলাদেশের ছবি ব্যবহার করে জনগণের সঙ্গে প্রতারণার অভিযোগও তুলেছে পশ্চিমবঙ্গের ক্ষমতায় থাকা দলটি।

অবশ্য প্রচারণাকালে দলের নেত্রী এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের উক্তিকেই তারা ব্যবহার করছে। অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেসের টুইটার পাতায় মমতা বন্দোপাধ্যায়ের উক্তি তুলে ধরে বলা হয়, ‘সোশ্যাল মিডিয়াতে কোটি কোটি টাকা ব্যয় করে বিজেপি। জাল ফটো দেয় আর আমার কথাকে বিকৃত করে। ওদের মোকাবিলা করতে হবে। বাংলাদেশের ফটো, ভিডিও পোস্ট করে তা বাংলার বলে চালায়। গুজব ছড়াচ্ছে ওরা, ওতে কান দেবেন না।’

এই উক্তির মাধ্যমে বাংলাদেশকে কিছুটা কটাক্ষ করারও প্রবণতা দেখা যায়। শনিবারের ওই পোষ্টটি ছাড়াও মমতা বন্দোপাধ্যায়ের ছবিসহ নানা উক্তি টুইটার পাতায় পোস্ট করেছে তৃণমূল। যেখানে ভারতের ক্ষমতাসীন দলের নানা সমালোচনা রয়েছে। বাংলার বিরুদ্ধে বিজেপি চক্রান্ত করছে বলেও সেই টুইটার পাতায় একাধিক পোষ্ট রয়েছে।

একটিতে বলা হয়, ‘বিজেপি শুধু চক্রান্ত ও ষড়যন্ত্র করে। ওরা দেশের যুক্তরাষ্ট্রীয় কাঠামো ধ্বংস করছে।’

অপর এক পোষ্টে মিছিলে বিজেপি ছোট শিশুদের হাতে অস্ত্র তুলে ধরার অভিযোগও আনে।

ভারতীয় রাজনৈতিক দলগুলো বরাবরই সামাজিক যোগাযোগমাধ্যমে সরব। তবে তৃণমূল কংগ্রেস দলের নেত্রী এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের মন্তব্য তুলে ধরে ভারতীয় রাজনীতিতে ভিন্ন মাত্রা যোগ করছেন বলেই মত রাজনৈতিক বিশ্লেষকদের।