শুক্রবার ২৯ gvP© ২০২৪
Space Advertisement
Space For advertisement


কাতারে অসুস্থ প্রবাসীদের পাশে আল নূর সেন্টার


আমাদের কুমিল্লা .কম :
26.03.2017

স্বাধীনতা দিবস ২০১৭ উদযাপনের অংশ হিসেবে কাতারস্থ আল নূর কালচারাল আয়োজন করে রোগী পরির্দশন কর্মসূচি। ২৫ মার্চ রাত ৯টায় দোহা হামাদ জেনারেল হসপিটালে চিকিৎসাধীন বাংলাদেশি অসুস্থ ব্যক্তিদের শয্যাপাশে উপস্থিত হন আল নূর নেতারা। তারা স্বদেশী রোগীদের চিকিৎসার খোঁজখবর নেন, তাদের সান্ত্বনা দেন এবং সবধরনের সহযোগিতা আশ্বাস দেন।

মানবহিতৈষী ও সমাজবান্ধব এ কর্মসূচির নেতৃত্বে ছিলেন আল নূর কালচারাল সেন্টারের সমাজ কল্যাণ বিভাগীয় পরিচালক পেয়ার মোহাম্মদ। অংশ নেন নির্বাহী পরিচালক মাওলানা ইউসুফ নূর, সমাজ কল্যাণ সহকারী প্রকৌশলী জাহেদুল ইসলাম, সংস্কৃতি বিভাগের সদস্য শাকিল ইফতিখার ও মুস্তাকিম রহমান প্রমুখ।

মাওলানা ইউসুফ নূর বলেন, স্বাধীনতা যুদ্ধের বীর শহীদরা বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে মানবতার বাগান সজীব করে গেছেন এবং আমাদের জন্য রেখে গেছেন ত্যাগ-তিতিক্ষা ও উৎসর্গের অনুপম বাণী। তাই স্বাধীনতা দিবসে মানব কল্যাণ কর্মসূচির মাধ্যমেই তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা প্রদর্শন প্রত্যেক দেশপ্রেমিকের কর্তব্য। উৎসর্গের এ দিনে উৎসবে মেতে ওঠা কিংবা অপসংস্কৃতির গড্ডলিকা প্রবাহে ভেসে যাওয়া মজলুম মানবতা ও শহীদদের প্রতি নির্মম রসিকতা ছাড়া আর কিছুই নয়।

পেয়ার মুহাম্মদ বলেন, শ্রমিকরা কর্মস্থলে নিরাপত্তাহীন। অধিকাংশ দুর্ঘটনার পেছনে কোম্পানিগুলোর অব্যবস্থা ও শ্রমিকদের অসচেতনতা দায়ী। এ অনাকাঙ্ক্ষিত অবস্থার অবসানকল্পে বাংলাদেশ দূতাবাস ও প্রবাসী সামাজিক সংগঠনগুলোর পরিকল্পিত ও সমন্বিত প্রয়াস একান্ত প্রয়োজন। আল নূর সেন্টার এ ব্যাপারে ভবিষ্যতে আরও জোরদার ও অর্থবহ পদক্ষেপ গ্রহণ করবে ইনশাআল্লাহ।

মুস্তাকিম রহমান বাংলাদেশি শ্রমিকদের শ্রম আইন বিষয়ে দক্ষ করে তোলার বিষয়ে গুরুত্বারোপ করে বলেন, শুধু আইন না জানার কারণে অধিকাংশ শ্রমিক তার নায্য পাওনা ও অধিকার থেকে বঞ্ছিত থাকেন এবং মামলা করতে ও ভয় পান।