শুক্রবার ২৯ gvP© ২০২৪
Space Advertisement
Space For advertisement


বিকালে ঢাকায় আসছেন ফিলিস্তিনি প্রেসিডেন্ট


আমাদের কুমিল্লা .কম :
01.02.2017

ফিলিস্তিনের রাষ্ট্রপতি মাহমুদ আব্বাস তিনদিনের সফরে ঢাকা আসছেন। রাষ্ট্রপতি আবদুল হামিদের আমন্ত্রণে  বিকালে একটি বিশেষ ফ্লাইটে তিনি ঢাকা পৌঁছাবেন। মাহমুদ আব্বাসকে স্বাগত জানাতে রাষ্ট্রপতি বিমানবন্দরে যাবেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের পশ্চিম ও মধ্য এশিয়া অনু বিভাগের বিজ্ঞপ্তিতে বলা হয়, ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী ড. রিয়াদ আল মালকি, প্রধান বিচারপতি মাহমুদ আলহাব্বাশ, মাহমুদ আব্বাসের মুখপাত্র নাবিল আবুরুদাইনাহ, কূটনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মাজদি খালদিসহ ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা মাহমুদ আব্বাসের সফরসঙ্গী হবেন।

সফরকালে মাহমুদ আব্বাস রাষ্ট্রপতির সাথে সৌজন্য সাক্ষাৎ ও প্রধানমন্ত্রীর সাথে দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হবেন। এসব বৈঠকে মাহমুদ আব্বাস দ্বিপাক্ষিক, আঞ্চলিক এবং আন্তর্জাতিক অভিন্ন স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে বাংলাদেশের শীর্ষ নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করবেন। এ সময়ে দুই দেশের মধ্যে পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ে যৌথ কমিশন গঠন সংক্রান্ত একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হওয়ার সম্ভাবনা রয়েছে। এ ছাড়াও, দুই দেশের পররাষ্ট্র মন্ত্রীদ্বয় সৌজন্য বৈঠকে মিলিত হয়ে দু’দেশের প্রাধিকারপ্রাপ্ত ও গুরুত্বপূর্ণ বিষয়ে মতবিনিময় করবেন।

ঢাকা সফরের শুরুতেই বিকালে ফিলিস্তিনের রাষ্ট্রপতি সাভারস্থ জাতীয় স্মৃতি সৌধে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন। তিনি ধানমন্ডি ৩২ নম্ব্বর সড়কে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন। এছাড়াও মাহমুদ আব্বাস তাঁর সম্মানে রাষ্ট্রপতির দেয়া একটি নৈশভোজে অংশগ্রহণ করবেন। বাংলাদেশে তিন দিনের সরকারি সফর শেষে ফিলিস্তিনের রাষ্ট্রপতি শুক্রবার দুপুরে ঢাকা ত্যাগ করবেন।