শুক্রবার ২৯ gvP© ২০২৪
Space Advertisement
Space For advertisement


‘স্বাধীনতার পাঠক একাধিক থাকতে পারে’


আমাদের কুমিল্লা .কম :
19.12.2016

‘স্বাধীনতার পাঠক একাধিক থাকতে পারে’

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘ইতিহাসের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই স্বাধীনতার একমাত্র ঘোষক। আর অন্যরা পাঠক হতে পারে। স্বাধীনতার পাঠক একাধিক থাকতে পারে।’

সোমবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বার্ষিক সাংস্কৃতিক উৎসব ২০১৬-এর সমাপনী অনুষ্ঠানে এসব কথা বলেন বলে বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিকেলে বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার (জনসংযোগ) প্রশান্ত কুমার মজুমদার সংবাদ মাধ্যমে এ সংবাদ বিজ্ঞপ্তি পাঠান। বিশ্ববিদ্যালয়ের এ ব্লকের দ্বিতীয় তলায় অডিটোরিয়ামে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ওবায়দুল কাদের।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের ইতিহাস ও এদেশের মানুষের জীবনে একাত্তরের বিজয়ের চেয়ে বড় গর্ব ও অহংকার আর কিছু নেই। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানুষের চোখের ভাষা, মনের ভাষা বুঝে কর্মসূচি দিয়েছিলেন বলেই ’৭০ সালের নির্বাচনে মানুষের অকুণ্ঠ সমর্থন পেয়ে বিপুলভাবে বিজয়ী হয়েছিলেন। বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা দেওয়ার বৈধতা পেয়েছিলেন। তাই ইতিহাসের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই স্বাধীনতার একমাত্র ঘোষক। আর অন্যরা পাঠক হতে পারে। স্বাধীনতার পাঠক একাধিক থাকতে পারে।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে মন্ত্রী বলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সরকারের পক্ষ থেকে কোনো চাপ নেই। বরং প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ নির্বাচনকে অবাধ ও সুষ্ঠু করতে নির্দেশ দিয়েছেন। নির্বাচন কমিশন তার ওপর অর্পিত দায়িত্ব কর্তৃত্বপূর্ণ ও স্বাধীনভাবে পালন করবে বলেই আমরা মনে করি।

বিএনপির প্রসঙ্গে তিনি বলেন, বিএনপিকে কোনো কোনো বুদ্ধিজীবী হাঁটুভাঙা দল বললেও আমি তা বলব না। তবে বিএনপি এখন নালিশি পার্টিতে পরিণত হয়েছে। রাষ্ট্রপতির সঙ্গে সংলাপের পর বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে, তারা খুব খুশি। তবে শেষ পর্যন্ত বিএনপির এ খুশি  থাকলেই ভালো। শেষে আবার এ খুশি বিষাদে পরিণত না হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. এ এস এম জাকারিয়া স্বপন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল। স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বার্ষিক সাংস্কৃতিক উৎসব ২০১৬-এর সমন্বয়ক অধ্যাপক ডা. মো. হারিসুল হক। পরিচালনা করেন রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান।

বার্ষিক সাংস্কৃতিক উৎসব ২০১৬-এর সমাপনী অনুষ্ঠানে দেশের গান, নজরুল গীতি, রবীন্দ্র সংগীত, কবিতা আবৃত্তি, অভিনয়, লোক সংগীত, আধুনিক গান, নৃত্য ও বক্তৃতা পর্ব- এ ৯টি শাখায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন কার্ডিওলজি বিভাগের অধ্যাপক ও সিন্ডিকেট মেম্বার ডা. হারিসুল হক, চক্ষু বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ডা. নুজহাত চৌধুরী, শিশু বিভাগের কনসালট্যান্ট ডা. সানজিদা আহমেদ এবং ফিজক্যাল মেডিসিন অ্যান্ড রিহ্যাবিলিটেশন বিভাগের মেডিক্যাল অফিসার ডা. মাহজাবিন শাওলী।